Amazing Tours of Srimangal-Sylhet

3 Days & 2 Nights

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত সিলেট বিভাগ পর্যটকদের কাছে অত্যান্ত আকর্ষনীয়। এই অঞ্চলে যেমন রয়েছে ৩৬০ আউলিয়ার স্মৃতি, তেমনি রয়েছে বিভিন্ন ধর্ম-বর্ণ, কৃষ্টি-কালচার, ইতিহাস, নির্দশন, নিসর্গ- পাহাড়-অরণ্যসহ প্রাকৃতিক ঐতিহ্য। আছে নৃতাত্তিক জনগোষ্ঠেীর বিচিত্র জীবনাচার। দেশের অন্যান্য বিভাগ থেকে একটু ভিন্ন এই বিভাগে রয়েছে সকল ধর্ম ও দল-মতের মানুষের মাধ্যে সহানুভূতি ও সম্প্রীতি। চা শিল্পসমৃদ্ধ এ অঞ্চলে লেবু, আনারস, সাতকড়া, কমলা, পাথর, পাহাড়, গ্যাস, খাসিয়া পান, কাঠ, রাবার, গ্যাস, হাওড়, নদী-নালা, পাহাড়ি ছড়াসহ প্রাকৃতিক সম্পদে ভরপুর। বিশেষ করে সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের সীমান্ত ঘেঁষা বিছনাকান্দি এবং বন্যপ্রাণী অভয়ারণ্য রাতারগুল জলাবন এখন পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। এছাড়া মৌলভীবাজার জেলার দুটি পাতা একটি কুঁড়ির দেশ শ্রীমঙ্গল উপজেলাকে বলা হয় ‘চায়ের রাজধানী’ও পর্যটন নগরী। এখানকার প্রকৃতি ও পরিবেশ দেশি-বিদেশি পর্যটকদের কাছে স্বর্গোদ্যান হিসেবে পরিচিত।
দর্শনীয় স্থানের বিবরন:

১ম দিন
শ্রীমঙ্গল শহরের বাস/রেল স্টেশন থেকে অথিতিদের রিসিভ করে নিয়ে যাওয়া হবে আবাসিক হোটেল/রিসোর্ট/রেষ্ট হাউজ/গেষ্ট হাউজে রাত্রি যাপনের জন্য।

২য় দিন
নাস্তার পর সকাল ৬টায় আপনাকে নিয়ে যাওয়া হবে সিলেট শহর থেকে বেশখানিক পথ দূরে বিছনাকান্দি পরিদর্শনের উদ্দেশ্যে। প্রকৃতির আপন লীলাখেলায় মেতে থাকা অপার সৌন্দর্যের জলপাথড়ের ভূমি বিছনাকান্দি সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অবস্থিত। বিছনাকান্দির এখানে-ওখানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে পাথর আর পাথর। যা দেখে মনে হবে যেন একটি পাথরের বিছানা। বিছনাকান্দির অপূর্ব সৌন্দর্য দেখে নিমিষেই আপনার ক্লান্তিশ দূর হয়ে যাবে। সেখানে ঘন্টা দুই অবস্থান করে স্থানীয় পরিবেশে দুপুরের লাঞ্চ গ্রহন। লাঞ্চের পর আপনাকে নিয়ে যাওয়া হবে বাংলাদেশের একমাত্র মিঠাপানির জলাবন বা সোয়াম্প ফরেস্ট এবং বন্যপ্রাণীর অভয়ারণ্য একই উপজেলার রাতারগুল জলাবন পরিদর্শনে। যে জলাবনের মোট আয়তন ৩,৩২৫.৬১ একর। এর মধ্যে ৫০৪ একর বনকে ১৯৭৩ সালে বন্যপ্রাণী অভয়ারণ্য হিসেবে ঘোষণা করা হয়। এটি পৃথিবীর মাত্র কয়েকটি জলাবনের মধ্যে অন্যতম একটি। রাতারগুল ভ্রমন শেষে পরন্ত বিকেলে শ্রীমঙ্গলের উদ্দ্যেশে যাত্রা এবং হোটেলে রাত্রীযাপন।

৩য় দিন
সকালের নাস্তার পর আপনাকে নিয়ে যাওয়া হবে শহর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে ঢাকা-সিলেট আঞ্চলিক মহা-সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ২৪ ফিট উচ্চতার দুটি পাতা একটি কুঁড়ি তোলার দৃশ্যসম্বলিত ‘চা কন্যা’ভাস্কর্যটি সবিস্ময়ে একপলক দৃষ্টি ও ফটোসেশনের জন্য। সেখান থেকে চলে যাব পরিত্যক্ত মাগুরছড়া গ্যাসকুপ দেখতে, যা ১৯৯৭ সালের ১৪ জুন মার্কিন কোম্পানি অক্সিডেন্টাল গ্যাস-তেল উত্তোলন করার সময় ভয়াবহ অগ্নি বিস্ফোরন ঘটেছিল। সেখান থেকে আপনাকে নিয়ে যাওয়া হবে জীববৈচিত্র্যে ভরপুর ও নান্দনিক সৌন্দর্য এবং রুপমমতায় অনন্য লাউয়াছড়া ন্যাশনাল পার্ক পরিদর্শনে। যেটি ১৯৯৬ সালে জাতীয় পার্ক হিসেবে ঘোষনা করা হয়। যার আয়তন ১ হাজার ২৫০ হেক্টর। এর পর আপনাকে নিয়ে যাওয়া হবে লাউয়াছড়া খাসিয়া পুঞ্জি পরিদর্শনে। পুঞ্জি পরিদর্শন শেষে লাউয়াছড়া পার্কেই বনের পরিবেশে অথবা স্থানীয় হোটেলে দুপুরের লাঞ্চ গ্রহন। লাঞ্চের পর ক্লান্ত বিকেলে আপনাকে নিয়ে যাওয়া হবে নয়নাভিরাম চা বাগান পরিদর্শনে। চা বাগানে প্রবেশ করার পর আপনার দৃষ্টি যে দিকে যাবে, মনে হবে এক বিশাল গ্রীন কার্পেটের মধ্যে আপনি দাঁড়িয়ে আছেন। তার পর বাংলাদেশ চা গবেষনা কেন্দ্র (বিটিআরআই) হয়ে মুক্তি যুদ্ধের স্মৃতিবিজড়িত বধ্যভূমি ৭১ পরিদর্শন। পরিশ্রান্ত সন্ধ্যায় রমেশের সাত লেয়ারের ‘নীল কন্ঠ’ চা কেবিনে লেবু/আদা/গ্রীন টি’র স্বাদ গ্রহন শেষে শহরের উদ্দ্যেশে যাত্রা এবং হোটেল/ট্রেন/বাস স্টেশনে পৌছানোর পর ট্যুরের সমাপ্তি।

প্যাকেজ অন্তর্ভূক্ত: স্ট্যান্ডার্ড রুমে রাত্রিযাপন, প্রাইভেট ট্রান্সপোর্ট, গাইড, হোটেল/বাস/ট্রেন ষ্টেশন পিক-আপ এবং ড্রপ-অব, প্রবেশ ফি, সকালের ব্রেকফাষ্ট, দুপুরের লাঞ্চ, মিনারেল ওয়াটার ও সন্ধ্যায় চা পান।

প্যাকেজ বহির্ভূত: ডিনার, গাইড/ড্রাইভার টিপ্স (ঐচ্ছিক) ও ফটোগ্রাফার।

প্যাকেজ মূল্য: ( নূন্যতম ২ জন ও ল্যান্ড প্যাকেজের জন্য প্রযোজ্য)
ভ্রমনকারী ২ = ১৩,৯৯৯/- জনপ্রতি
ভ্রমনকারী ৩ = ১০,৯৯৯/- জনপ্রতি
ভ্রমনকারী ৪ = ৯,৯৯৯/- জনপ্রতি
ভ্রমনকারী ৫ = ৮,৯৯৯/- জনপ্রতি
ভ্রমনকারী ৬ = ৮,৪৯৯/- জনপ্রতি
ভ্রমনকারী ৭ = ৮,১৯৯/- জনপ্রতি
ভ্রমনকারী ৮ = ৭,৯৯৯/- জনপ্রতি
ভ্রমনকারী ৯ = ৭,৭৯৯/- জনপ্রতি

শিশু প্রতি বিকল্প মূল্য . . . . .
বি: দ্র: মূল্য পরিবর্তিত হতে পারে প্রাপ্যতার (Hotel Accommodation)উপর নির্ভর করে।

প্যাকেজ বুকিংয়ের নিয়ম: পর্যটকদের কাছে অত্যান্ত আকর্ষনীয় এই প্যাকেজটি বুকিং এর জন্য আমাদেরকে ই-মেইল করতে পারেন। ই-মেইলে আপনার নাম/কোম্পানীর নাম, মোবাইল নাম্বার, ভ্রমন তারিখ, ভ্রমনকারীর সংখ্যা ও ঠিকানা উল্ল্যেখ করুন। বুকিং নিশ্চিত করার জন্য ব্যাংক একাউন্টে অথবা বিকাশের মাধ্যমে অগ্রিম পেমেন্ট করতে হবে। প্রাইভেট ট্যুরের জন্য ২০দিন এবং গ্রুপ ট্যুরের জন্য ৩০দিন পূর্বে নিশ্চিত করতে হবে। বুকিং নিশ্চিত হলে সকল প্রয়োজনীয় তথ্যসহ ট্যুর ভাউচারটি আপনার ই-মেইলে পাঠানো হবে।

প্যাকেজ বাতিলের নিয়ম: নিশ্চিত করা প্যাকেজটি বাতিল করতে হলে ১৫ দিন পূর্বে জানাতে হবে। সেক্ষেত্রে প্যাকেজ মূল্যের ১০% কর্তন করা হবে। ৭দিন পূর্বে বাতিল করলে ৩০%, ৩দিন পূর্বে বাতিল করলে ৫০%, আর ভ্রমনের ২৪ ঘন্টা আগে বাতিল করলে ৮০% টাকা প্রদান করতে হবে।

শর্তাবলী:

  • প্রাকৃতিক দুর্যোগ, যান্ত্রিক ত্রুটি, বা অনিয়ন্ত্রিত যে কোন অবস্থা/পরিস্থিতির কারনে পূর্ব নোটিশ ছাড়াই ভ্রমণ পরিকল্পনা পরিবর্তন/বাতিল করা হতে পারে।
  • প্যাকেজটি ইন্সুরেন্স কভারেজের আওতাধীন নয়।
  • সড়ক দূর্ঘটনারমত অনাকাংখিত যেকোন ঘটনাগুলোর ওপর স্মার্ট ট্যুরিজমের কোন নিয়ন্ত্রন নেই, সেগুলোর দায় প্রতিষ্টান বহন করবে না।

Contact Us

Smart Tourism
Contact Person: M A Rakib

Srimangal, Moulvibazar
Sylhet, Bangladesh
Cell: +88-01748-908034, +88-01626-195688
Imo/Viber/Whatsapp: +88-01711-736095
Email: info@smarttourismbd.com

Overview: Amazing Tours of Srimangal-Sylhet, sreemangal tour, sylhet tours, srimangal sightsing, tourist attraction place in srimangal

Your Full Name:
Phone number (with ISD Code):
Email Address:
Package/ Hotel/ Service Name:
Description:

About Us | Photo Gallery | Video Gallery | Contact

Copyright © 2018 Smart Tourism, All Rights Reserved. Developed By: Virtual Design